সোমবার, ১৪ জুন ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সিলেটে উপনির্বাচনে চমক দেখালেন হাবিবুর রহমান! অর্থনৈতিক অঞ্চলে জমি বরাদ্দ দেয়া শুরু বেপজা’র আ.লীগ কচুরিপানা নয় যে বিএনপির হাঁক-ডাকে ভেসে যাবে! ডিএমপিতে এসি পদমর্যাদার ২ কর্মকর্তাকে পদায়ন রায়গঞ্জে প্রয়াত জননেতা আলহাজ্ব নাসিম সাহেবের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত টিআর কাবিখা প্রকল্পের নয় ছয়। রায়গঞ্জ ১০৬ প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগ । গোদাগাড়ীতে বজ্রপাতে কৃষকের মর্মান্তিক মৃত্যু হাইমচরে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টশন কর্মশালা আধুনিক ইউনিয়ন পরিষদ গড়তে চান চেয়ারম্যান পদপ্রার্থী জনাব জুলহাস মন্ডল সাকি উদ্যোক্তাদের দূরদর্শিতার ফল ‘পরিবেশবান্ধব গ্রিন ফ্যাক্টরি

উড়িষ্যায় আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘ইয়াস”

ডেক্স নিউজ: অতি প্রবল এ ঘূর্ণিঝড় ‘ইয়াস’ ভারতের উড়িষ্যায় আঘাত হেনেছে। রাজ্যের বালেশ্বরের কাছে ধামরায় ঘণ্টায় ১৩০-১৪০ কি.মি বেগে আছড়ে পড়তে শুরু করেছে এটি। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ভারতের আবহাওয়া অধিদপ্তর স্থানীয় সময় বুধবার (২৬ মে) সকাল ৯টা ১৫ মিনিটের বুলেটিনে জানিয়েছে, উড়িষ্যার বালেশ্বরের দক্ষিণে ইয়াস-এর স্থলভাগে আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের কেন্দ্রের গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার, সর্বোচ্চ ১৫৫ কিলোমিটার। আগামী ৩ ঘণ্টা ধরে এই প্রক্রিয়া চলবে।

এই মুহূর্তে ধামরা থেকে ৪৫ কিলোমিটার পূর্ব উত্তর-পূর্ব, দিঘা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিম ও বালেশ্বর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্বে অবস্থান করছে ইয়াস-এর চোখ।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, উড়িষ্যার বালেশ্বরের কাছে ধামরায় আছড়ে পড়তে শুরু করেছে ঘূর্ণিঝড় ইয়াস। ঝড়ের বেগ ঘণ্টায় ১৩০-১৪০ কি.মি। সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ১৫৫ কিমি।

পশ্চিমবঙ্গের মধ্যে ঝড়ের মুখে সবচেয়ে বেশি পড়বে পূর্ব মেদিনীপুর। আজ সকাল থেকেই পূর্ব মেদিনীপুরে ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ৯০-১০০ কি.মি। সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ১৪৫ কিমি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব