বুধবার, ১২ মে ২০২১, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাতকে লতিফিয়া স্মৃতি সংসদের উদ্যোগে প্রবাসীদের অর্থায়নে ঈদ সামগ্রী বিতরন সম্পন্ন! আল আকসায় ইসরায়েলের হামলায় বাংলাদেশের নিন্দা! হাইমচরে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাকসুদ আলম খান! ভাটারা থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হাজী ওসমান খন্দকার এর নিজ উদ্যোগে ৪৫০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়! সিরাজগঞ্জেরর সলঙ্গায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মোকাদ্দেস মন্ডল নিহত হয়েছে। মানবতার জীবন জাপন করছেন বিষ্ণনাথ ১৪ বছরে ২৮৬ বিবাহ জাকির হোসেন ব্যাপারী । লকডাউনের অজুহাতে শ্রমিকদের ছুটি কর্তন না করার আহ্বান শবে কদরের তাৎপর্য ও ফজিলত অনেক বেশি : রওশন এরশাদ তামাকজাত পণ্যকে জনগণের ক্রয়সীমার বাইরে নেয়ার দাবি

কৃষকদের অর্থনৈতিক মুক্তি নিশ্চিতে কাজ করেছেন শেরে বাংলা

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শেরে বাংলা এদেশের কৃষক সমাজের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতে আজীবন কাজ করে গেছেন। কৃষকদের অধিকার আদায়ে তিনি সব সময় সোচ্চার ছিলেন। বাংলার মুখ্যমন্ত্রী থাকাকালে এ কে ফজলুল হক দরিদ্র কৃষক এবং প্রজাদের স্বার্থ রক্ষার জন্য কৃষি ঋণ আইন প্রজাস্বত্ব (সংশোধনী) আইনসহ বিভিন্ন আইন প্রণয়ন করেন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেয়া বাণীতে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী এবং বাংলার কৃষক ও মেহনতি মানুষের অকৃত্রিম বন্ধু শেরে বাংলা এ কে (আবুল কাশেম) ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।

তিনি আরও বলেন, জমিদারগণ রায়তদের উপর যে আবওয়াব ও সেলামি ধার্য করতেন, শেরে বাংলা তার বিলোপ সাধন করেন। তার সাহসী নেতৃত্ব, উদার ও পরোপকারী স্বভাবের জন্য জনগণ তাকে ‘শেরে বাংলা’ বা ‘বাংলার বাঘ’ খেতাবে ভূষিত করেন।

প্রধানমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তার আদর্শিক ঐক্য ও রাজনৈতিক ঘনিষ্ঠতা ছিল। শোষণ ও বঞ্চনাহীন ও প্রগতিশীল, গণতান্ত্রিক এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। বাংলার গরীব-দুঃখী মানুষের জন্য তার অসীম মমত্ববোধ, ভালবাসা এবং কর্মপ্রচেষ্টা মানুষকে সবসময় অনুপ্রাণিত করবে। আমি মহান আল্লাহর দরবারে তার আত্মার মাগফেরাত কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব