শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম :
হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়ক ব্যক্তি উদ্যোগে সংস্কার! হাজীগঞ্জে চলিত মাসে ৮টি ড্রেজার মেশিন জব্দ, ৫ লাখ টাকা জরিমানা! হিমেল বরকত কবিতা পুরস্কার পেলেন মোস্তফা হামেদী! উপজেলা চেয়ারম্যান এর উদ্যোগে হাইমচরে অস্বচ্ছল করোনা রোগীর চিকিৎসায় নগদ অর্থ প্রদান! গত ২৪ ঘণ্টায় নোয়াখালী জেলার করোনার আপডেট সাবেক ছাত্রলীগ নেতা বুলবুল আহম্মেদের মায়ের মৃত্যু,বিভিন্ন মহলের শোক। হেলেনা জাহাঙ্গীরের বাসায় মিলল বিপুল পরিমাণ মাদক! চাঁদপুর হোটেলের পু‌রনো স্টাফ খোরশেদ আর নেই জনপ্রশাসন পদকে ভূষিত হওয়ায় তথ্যসচিবকে বিভিন্ন সংস্থার অভিনন্দন!

কোরবানির পশুবাহী যানবাহন না থামানোর নির্দেশ আইজিপির!

 জ্যেষ্ঠ প্রতিবেদক:  সুনির্দিষ্ট তথ্য বা অভিযোগ ছাড়া কোরবানির পশুবাহী যানবাহন না থামানোর জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বুধবার (১৪ জুলাই) বিকেলে এক ভার্চুয়াল সভায় আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারদের এ নির্দেশনা দেন আইজিপি।

সড়ক ও নৌপথে পশুবাহী ট্রাক বা লঞ্চে নির্দিষ্ট হাটের নাম উল্লেখ করে ব্যানার টানানো এবং এক হাটের পশুবাহী গাড়ি অন্য হাটে প্রবেশ নিয়ন্ত্রণ করতে হাট কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানান ড. বেনজীর আহমেদ। বর্তমান অতিমারিতে করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট বসানোরও অনুরোধ করেন তিনি।

করোনাকালীন সরকারি বিধিনিষেধ শিথিলকালে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্ন করার জন্য মহাসড়ক ও সড়কে হাইওয়ে এবং জেলা পুলিশ ও নৌপথে নৌপুলিশকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন ড. বেনজীর আহমেদ।

এ ছাড়া দেশের প্রধান ঈদ জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করতে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েনের নির্দেশ দেন আইজিপি। ঈদের ছুটিতে চুরি, ডাকাতিসহ অন্যান্য অপরাধ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে পুলিশি টহল এবং বিট পুলিশিং কার্যক্রম বাড়ানোর নির্দেশনা প্রদান করেন আইজিপি। এ প্রসঙ্গে চৌকিদারি ব্যবস্থাকেও কাজে লাগাতে উদ্যোগ নিতে বলেন তিনি।

আইজিপি আরও বলেন, ‘বাংলাদেশ পুলিশের নানাবিধ উদ্যোগের ফলে জঙ্গি ও উগ্রপন্থা নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে। এ ধরনের যে কোনো তৎপরতা রোধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ পুলিশি কার্যক্রম চলমান রাখতে হবে।’

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য মাধ্যমে কেউ যেন গুজব রটিয়ে বিভ্রান্তি ছড়াতে অথবা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, এজন্য গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ দেন আইজিপি।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি, সংশ্লিষ্ট ডিআইজি এবং অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব