শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম :

চেক চুরি: চট্টগ্রামে অভিযুক্ত আইনজীবীকে শোকজের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম আদালতে বিচারাধীন একটি মামলার নথি থেকে প্রায় ২৮ কোটি টাকার চেক চুরির ঘটনায় এক আইনজীবীকে শোকজ করার সিদ্ধান্ত নিয়েছে জেলা আইনজীবী সমিতি। অভিযুক্ত আইনজীবীর নাম জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আইনজীবী সমিতির এক বৈঠক শেষে তাকে শোকজের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইএম জিয়া উদ্দিন জাগো নিউজকে বলেন, ‌‘গতকাল (সোমবার) মহানগর দায়রা জজ আদালত থেকে একটি চিঠি পাঠানো হয়। ওই চিঠিতে বিচারক মামলার নথি থেকে চেক চুরির ঘটনায় অভিযুক্ত আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন। বিষয়টি নিয়ে আজ (মঙ্গলবার) আইনজীবী সমিতির বৈঠক হয়েছে। বৈঠকে অভিযুক্ত আইনজীবীকে প্রাথমিকভাবে শোকজের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও তার বিরুদ্ধে একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। তদন্তসাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে, গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) পঞ্চম যুগ্ম মহানগর দায়রা জজ আদালতে বিচারাধীন একটি মামলার নথি দেখতে চেয়ে বেঞ্চ সহকারীকে অনুরোধ করেন আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব। বেঞ্চ সহকারী সবকিছু যাচাই করে আইনজীবীকে নথি দেন। কিন্তু নথি ফেরত দেওয়ার পর বেঞ্চ সহকারী পুনরায় যাচাই করলে সেখানে একটি চেক নেই বলে নিশ্চিত হন।

এরপর বেঞ্চ সহকারী আইনজীবীকে খোঁজাখুঁজি করে না পেয়ে বিষয়টি সংশ্লিষ্ট আদালতের বিচারককে জানান। বিচারক বিষয়টি জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদককে অবহিত করেন। পরে সবার সম্মিলিত প্রচেষ্টায় অভিযুক্ত আইনজীবীর কাছ থেকে চেকটি উদ্ধার করা হয়। এ ঘটনায় বিচারক অভিযুক্ত আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা আইনজীবী সমিতিকে চিঠি দেন। ওই চিঠির পরিপ্রেক্ষিতে আজ (মঙ্গলবার) বৈঠকে অভিযুক্ত আইনজীবীকে শোকজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব