বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
চেক চুরি: চট্টগ্রামে অভিযুক্ত আইনজীবীকে শোকজের সিদ্ধান্ত বিশ্ব পর্যটন সংস্থার ভাইস চেয়ার বাংলাদেশ ফরিদগঞ্জ সংবাদপত্র এজেন্ট স্বত্বাধিকারী তাজুল ইসলামের বড় ছেলে পাভেলের প্রথম মৃত্যুবার্ষিকী মহামারির চ্যালেঞ্জ কাটাতে সরকারের সহায়তা চেয়েছে বিজিএমইএ সাড়ে ১২ বছর ধরে বিএনপির তর্জন-গর্জন শুনে আসছি হাইমচরে পানের বরজ তছনছ ও হাফিজুর মিজির উপর সন্ত্রাসী হামলা- আহত ৩ চাঁদপুরের চান্দ্রায় চির্কা অগ্রগামী বহুমুখী সমবায় সমিতির এমডি দেলোয়ার আটক সাতক্ষীরা একই পরিবারের এ চার জনকে হত্যার দায়ে ফাঁসির রায় দিয়েছে আদালত আফগানিস্তানে খাদ্য-ওষুধ পাঠাতে প্রস্তুত বাংলাদেশ: মোমেন দুর্নীতি-মাদকের সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের ছাড় নয়: আইজিপি

জনপ্রশাসন পদকে ভূষিত হওয়ায় তথ্যসচিবকে বিভিন্ন সংস্থার অভিনন্দন!

নিজস্ব প্রতিবেদক:   তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন জনপ্রশাসন পদকে ভূষিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা।

ডিজিটাল পদ্ধতিতে কোম্পানি নিবন্ধনের কাজের জন্য দলগত (কারিগরি) শ্রেণিতে যৌথ মূলধন কোম্পানি বা ফার্মসমূহের পরিদফতরের তৎকালীন নিবন্ধক হিসেবে বর্তমান তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন ও তার দল জনপ্রশাসন পদক-২০২১ পেয়েছেন।

বুধবার (২৮ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজান উল আলম, খাদিজা বেগম, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামান, তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার শাহেনুর মিয়া, গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক স ম গোলাম কিবরিয়া, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামুল কবির, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী আবুল কালাম আজাদ, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান প্রমুখ সচিবকে ফুলেল শুভেচ্ছা জানান।

সৃজনশীল কাজকে আরও উৎসাহিত করতে ৩২ জন সরকারি কর্মকর্তা (দলগত ক্ষেত্রসহ) ও তিনটি প্রতিষ্ঠানকে ২০২১ ও ২০২০ সালের জনপ্রশাসন পদক দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৭ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীতদের হাতে পদক তুলে দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

গত ৩১ মে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব গ্রহণ করেন মো. মকবুল হোসেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা। ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন তিনি।

সহকারী কমিশনার, প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে মাঠ প্রশাসনে দায়িত্ব পালনের পর পরিবেশ অধিদফতরের পরিচালক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতরের নিবন্ধকের দায়িত্ব পালন করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব