সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম :
হাইমচরে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি ফ্রী অক্সিজেন সেবা উদ্বোধন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান! হাইমচরে ভাষাবীর এমএ ওয়াদদুদের জম্মদিনে উপজেলা স্বেচ্চাসেবকলীগের মাস্ক বিতরণ সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু:আক্রান্ত ৮২ শোকাবহ আগস্ট শুরু! প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছে ৭৪ ডেঙ্গু রোগী! ঢাকায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ গার্মেন্টস কর্মীর! এনায়েতপুরে নিখোঁজ কলেজছাত্রের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলার ৮নং আলিপুর ইউনিয়ন বাদামতলা বাজারে ম্যাজিস্ট্রেটের অভিযান ! হাজীগঞ্জে আবারো ড্রেজার মেশিন জব্দ ও ১ লাখ টাকা জরিমানা!

ডিভাইস সুরক্ষিত রাখতে গুগল ক্রোম আপডেট করবেন যেভাবে

শাহাদাত হোসেন ( নিজস্ব প্রতিবেদক): বিশ্বে সবচেয়ে বেশি জনপ্রিয় গুগল ক্রোম। উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড প্লাটফর্মে এর ব্যবহার বেশি। সহজ ব্যবহার, দ্রুতগতিসম্পন্ন এই ব্রাউজারের ব্যবহার ক্রমেই বাড়ছে। সম্প্রতি গুগল ক্রোমে নিরাপত্তা সংক্রান্ত কিছু ত্রুটি লক্ষ্য করা গিয়েছে।

বিভিন্নভাবে হ্যাকাররা সহজেই আপনার ডিভাইস হ্যাক করে নিতে পারে। যদিও গুগল ক্রোম কর্তৃপক্ষ জানিয়েছে যে নিরাপত্তার এই ইস্যুটিকে সমাধান করে দেয়া হয়েছ

এমন পরিস্থিতিতে গুগল ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের কিছু বিষয় খেয়াল রাখতে হবে। সুরক্ষা ব্যবস্থাকে মজবুত করতে গুগল ক্রোম ব্রাউজারের নতুন আপডেট নিয়ে এসেছে, তাই ইউজাররা একবার অবশ্যই ব্রাউজার আপডেট করে নিন।

কারণ হ্যাকাররা শুধু আপনার ডিভাইসই কন্ট্রোল করতে পারে না, তারা আপনার ডিভাইসে থাকা ব্যক্তিগত তথ্যও চুরি করে নিতে পারে। তাই গুগল ক্রোমের নতুন আপডেটেড ভার্সন নিজেদের সিস্টেমে ইনস্টল করা জরুরি।

যেসব ইউজাররা ব্রাউজার আপডেট করেননি, তাদের ব্যক্তিগত তথ্য স্বাভাবিকভাবেই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ক্রোম ব্রাউজারে ওপেন সোর্স জাভাস্ক্রিপ্ট ইঞ্জিনে কোনো সমস্যার কারণে হ্যাকারকে আপনার ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিতে পারে।

আপনি নিজের সিস্টেম আর ডেটাকে যদি সুরক্ষিত রাখতে চান তাহলে আপনাকে পুরনো ক্রোম ব্রাউজারকে নতুনে আপডেট করতে হবে। জেনে নিন কীভাবে আপডেট করবেন-

গুগল ক্রোম আপডেটের জন্য ব্যবহারকারীকে সবার প্রথমে ক্রোম ব্রাউজার ওপেন করে সেটিংসে যেতে হবে।
srejonbangla52 tv
এবার হেল্প এ গিয়ে অ্যাবাউট গুগল ক্রোম এ যান। ব্রাউজারের নতুন আপডেট ভার্সন ডাউনলোড করে আপডেট করুন।
srejon bangla 52 tv
আপনি যদি ইতিমধ্যেই ক্রোমের নতুন ভার্সন 91.0.4472.164 বা এর উপরের কোনও ভার্সন ব্যবহার করছেন তাহলে আপনি সুরক্ষিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব