শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :

প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছে ৭৪ ডেঙ্গু রোগী!

বিশেষ সংবাদদাতা:  এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চলতি (জুলাই) মাসে রাজধানীসহ সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট দুই হাজার ২৮৬ জন রোগী ভর্তি হয়েছেন। এ হিসাবে চলতি মাসে প্রতিদিন গড়ে প্রায় ৭৪ জন ডেঙ্গু রোগী (৭৩ দশমিক ৭৪ জন) হাসপাতালে ভর্তি হন।

জানুয়ারি থেকে জুন পর্যন্ত মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৩৭২ জন অর্থাৎ গড়ে মাসে ভর্তি রোগীর সংখ্যা ছিল মাত্র ৬২ জন। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বৃহস্পতিবার  একদিনে রেকর্ড  সংথ্যক ১৯৬ জন ডেঙ্গু রোগী   ভর্তি হন। মোট ভর্তি রোগীদের মধ্যে ১৯৪ জন রাজধানী ঢাকার ও দুজন ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৭৭ জন। মোট ভর্তি রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে ৭৪৭ জন ও ঢাকার বাইরে ৩০ জন। এছাড়া চলতি মৌসুমে ডেঙ্গু সন্দেহে মৃত চারজনের তথ্য পর্যালোচনার জন্য তাদের তথ্য-উপাত্ত আইইডিসিআরে পাঠানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (৩১ জুলাই) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট দুই হাজার ৬৫৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৮৭৭ জন।

চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন রোগী ভর্তি হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব