মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
হাইমচরে ২ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন, সদস্য পদে ৬৫ ও সংরক্ষিত নারী আসনে ১৭ জনের সকল ক্ষেত্রে কার্যকর জবাবদিহিতা ও স্থানীয় সরকার ইএলজি প্রকল্পের গণশুনানী। হাইমচরে ইএলজি প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের সাথে উপজেলা পরিষদ ও প্রশাসনের সংলাপ। হাইমচরে নারী নির্যাতন বিরোধী সভা প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে সরকার অঙ্গীকারাবদ্ধ আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস আজ সেনাবাহিনী সর্বোচ্চ নিষ্ঠা-আন্তরিকতার সঙ্গে কাজ করছে দেশসেবায় সেনাবাহিনীর গৌরবময় ইতিহাস রয়েছে: রাষ্ট্রপতি বিশ্বের ১৮ দেশে পালিত হবে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস ইউপি নির্বাচন: ২৩ ডিসেম্বরের ভোট হবে ২৬ ডিসেম্বর

সামান্য বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় হাইমচরে ২ টি শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষার্থীদের দূর্ভোগ।

এস এম পারভেজ (চাঁদপুর জেলা প্রতিনিধি):চাঁদপুরের হাইমচর উপজেলার উত্তর আলগী গ্রামে ঐতিহ্যবাহী শাহজালাল হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা এবং ১৪ নং পশ্চিম চর কৃস্ঞ পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সামান্য বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় দূর্ভোগ দেখা দিয়েছে।

জলাবদ্ধতার ফলে নিদারুন দুর্ভোগ পোহাতে হচ্ছে শত শত এতিম ও প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের। চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত ১৪নং পশ্চিম চরকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর আলগী শাহজালাল হাফেজিয়া এতিম খানা মাদ্রাসা একই চত্বরে অবস্থিত দুটি প্রতিষ্ঠান ।

গতকয়েকদিনে চলমান বৃষ্টির পানিতে বিদ্যালয়ের মাঠে এক কোমড় পানি এবং পরবর্তীতে জলাবদ্ধাতা ও দূষণ দেখা দিচ্ছে, ফলে এতিম শিশুরা নামাজ আদায় করতে এবং খেলাধুলায় বিগ্ন সৃষ্টি হচ্ছে।

শাহজালাল হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা পরিচালক হাফেজ মাওলানা বোরহান উদ্দিন জানান চারদিকে জলাশয় ও ডোবা নালা ভরাট হয়ে যাওয়ার ফলে মাঠের পানি যাওয়ার কোন ব্যবস্থা না থাকায় মাঠে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে, জলাবদ্ধতার কারনে মাদরাসা ও এতিমখানার শিক্ষার্থীরা পানি বন্ধীর মত অবস্থা হয়েছে মসজিদে গিয়ে নামাজ আাদায় করতে পারেনা।

পশ্চিমচর কৃস্ঞপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দর রহমান জানান ২ টি প্রতিষ্ঠানে ৩শত শিক্ষার্থীদেরকে দূর্ভোগ পোহাতে হচ্ছে। পানি নিস্কাসন ব্যবস্থা করে শিক্ষা প্রতিষ্ঠান দু টিত সুন্দর পরিবেশ আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং হাইমচর উপজেলা পরিষদের সম্মানিত চেয়াম্যান জনাব নূর হোসেন পাটোয়ারীর সুদৃষ্টি কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব