1. admin@srejonbangla52tv.com : admin :
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
নোয়াখালী পুলিশ সুপারের নেতৃত্বে নিহত পুলিশ কন্যার বিয়ে সম্পূর্ণ নোয়খালীর সোনাইমুড়িতে নিজগৃহে গলাকাটা নারীর লাশ উদ্ধার ! নোয়াখালীতে এলপিগ্যাস সিলিন্ডার বিক্রয় মূল্য নির্ধারিত মূল্যের চেয়ে বেশি রাখার অভিযোগ ! মাগুরার শ্রীপুরে প্রায় বিলুপ্তির পথে বাবুইপাখির বাসা ! লক্ষ্মীপুর পৌরসভা দিনের বেলায় দুর্ধর্ষ ডাকাতি ! রামগঞ্জে কিশোরী ধর্ষণ ও হত্যাকারী বিচার দাবীতে সমাজ কল্যান সংঘের মানববন্ধন। মানবতার কল্যাণে কাজ করে ষড়যন্ত্রের জালে বন্দী আনিছুর রহমান পাটোয়ারী ! ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(কোয়াব)সুনামগঞ্জ শাখার পরিচিত সভা অনুষ্টিত! দিরাইয়ের বিবিয়ানা ডিগ্রি কলেজের অধ্যক্ষের অপসারনের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত! সময়ের স্রোতে হারিয়ে যাচ্ছে গ্রামীণ খেলাধুলা।

জুম’ অ্যাপকে টক্কর দিতে ফেসবুকের ‘রুম’

  • শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ১৫ বার পড়া হয়েছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: গ্রুপ ভিডিও চ্যাটের জন্য নতুন ফিচার যুক্ত করেছে ফেসবুক। বৃহস্পতিবার (১৪ মে) থেকে চালু হওয়া ফেসবুকের নতুন ফিচার রুম চালু থাকা জুম, স্কাইপেসহ অন্য ভিডিও চ্যাট অ্যাপকে টক্কর দেবে বলে ধারণা করা হচ্ছে।

বিশ্বব্যাপী লকডাউন ও কোয়ারেন্টিনে ভিডিও চ্যাটের চাহিদা বেড়েছে কয়েকগুণ। ব্যবহারকারীদের সুবিধার্তে তাই নতুন এ ফিচার যুক্ত করলো ফেসবুক।

ফেসবুক ব্যবহারকারীরা মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে ভিডিও চ্যাটরুমে ঢুকে সর্বোচ্চ ৫০ জনকে যুক্ত করতে পারবে। ফেসবুক অ্যাকাউন্ট না থাকলে এটি ব্যবহার করা যাবে। চ্যাটের ক্ষেত্রে কোনো নির্দিষ্ট সময়সীমা নেই।

বেশ কিছুদিন ধরে ভিডিও চ্যাটের জন্য তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে জুম। তবে সিকিউরিটি ও ব্যক্তিগত ইস্যুতে বিতর্কও ছড়িয়েছে গত দুই মাস। এ অবস্থায় ফেসবুকের রুম হতে পারে জুমের বিকল্প। এপ্রিলেই চালু হওয়ার কথা ছিল ফেসবুকের এ ফিচার। কিন্তু নানান জটিলতায় শেষ পর্যন্ত মে’র মাঝামাঝি এসে এ সেবা চালু করলো ফেসবুক।

ফেসবুকের ব্লগ পোস্টে বলা হয়, বৈশ্বিক ব্যবহারকারীরা মেসেঞ্জার থেকে রুম চালু আর উত্তর আমেরিকার ব্যবহারকারীরা ফেসবুক থেকে তা করতে পারবেন।

এজন্য ফেসবুক ও মেসেঞ্জারের হালনাগাদ অ্যাপ থাকতে হবে। উইন্ডোজে মেসেঞ্জার ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। ম্যাক ব্যবহারকারীরাও ম্যাক অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 srejonbangla52tv

প্রযুক্তি ও কারিগরি সহায়তাঃ WhatHappen