সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী গণধর্ষণ : ধর্ষক রবিউল-রনি গ্রেপ্তার! গাছের ডাল কাটাতে কেন্দ্র করে চাচা-ভাতিজার মারামারি, আঘাতে ভাতিজার স্ত্রীর গভের্র সন্তান নষ্টের সম্ভাবনার অভিযোগ! পঞ্চগড়ের আটোয়ারীতে চোরাই মালামাল সহ দুই চোরকে গ্রেফতার। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই ! ধামরাইয়ের কালামপুর সাব-রেজিষ্টার অফিস দলিল লেখক সমিতির নির্বাচন সম্পূর্ণ ! নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার চেয়ারম্যান ওমর ফারুক বাদশার আকস্মিক মৃত্যু ! মাগুরায় শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল! সিলেটের চাঞ্চল্য ধর্ষন মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে সুনামগঞ্জে সুজনের মানববন্ধন! বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ওমর ফারুক বাদশা আর নেই ! রাজৈরে বিকাশএজেন্ট ও তার সহযোগীকে কুপিয়ে এক লাখ ৬০ হাজার টাকা ছিনতাই!

লক্ষ্মীপুর জেলায় রায়পুরে জোয়ারের ১২ গ্রাম পানি বন্দী হয়ে পড়েছে।

কাউছার চৌধুরী(কে.সি) (রায়পুর উপজেলা প্রতিনিধি): লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদীর পানির জোয়ারের ৪টি ইউনিয়নের কমপক্ষে ১২টি গ্রাম প্লাবিত হয়েছে। জোয়ারের পানি আটকে থাকার কারণে বেড়িবাঁধের বাইরের মানুষ চরম দুর্ভোগে দিন কাটাচ্চে।

গত ৩ দিনের মেঘনা নদীতে স্বাভাবিকের চেয়ে ৪- ৫ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় প্রায় ৫০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। জোয়ারে প্লাবিত গ্রামগুলো হলো, চর আবাবিল, চরভৈরবী, হাজীমারা, চর কাচিয়া, জালিয়ার চর, কুচিয়ামোড়া, চরলক্ষ্মী, চরবংশী, চর ঘাশিয়া ও টুনুরচরসহ ১২টি গ্রাম। এতে ক্ষতি গ্রস্থ ও দুর্ভোগে পড়েছেন বেসির ভাগ গৃহপালিত পশু ও বৃদ্ধ এবং শিশুরা।

পানিতে ভরে গেচে খাল, বসতঘর, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও রাস্তাঘাট হাঁটু পরিমাণ, কোথাও কোমর পরিমাণ পানিতে ডুবে আছে। পানি বৃদ্ধি পাওয়ায় অনেক পুকুরে প্রায় অর্ধকোটি টাকার মাছ পানিতে ভেসে গেছে।

এদিকে ওই অঞ্চলের অন্তত ৩ হাজার পানের বরজ হাটু সমান পানিতে তলিয়ে গেছে। ব্যাপকভাবে ক্ষতি হয়েছে ফসলের ও । এদিকে টানা কয়েক ঘণ্টা বিদ্যুত না থাকায় যোগাযোগ ব্যবস্থায় দেখা দিয়েছে বিপর্যয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব