বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রয়াণ দিবসে বিনম্র শ্রদ্ধা দাদু ভাই। শ্রীপুর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন! জন্মদিবসে ক্ষুধার্ত মানুষের পাশে নিরব! গোদাগাড়ীতে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত! সুনামগঞ্জে তিন লাখ টাকার মাছ লুটের ঘটনায় থানায় অভিযোগ দায়ের! ডিসেম্বর, অহংকার আর গৌরবের মাস ! দিরাইয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান রতন ! মাগুরায় জেলা পরিষদের পক্ষে ২০৮ প্রকল্পের ৩কোটি ২১লাখ টাকার ১ম পর্বের চেক বিতরণ! ছাতক ও গোলাপগঞ্জের ইউএনও কর্মকর্তাকে রদবদল!

নোয়াখালীতে শিক্ষার আলো ছড়িয়ে দিতে প্রতিষ্ঠা হচ্ছে ‘আশরাফ একাডমি’ নামে শিশু মডেল মাদ্রাসা প্রতিষ্ঠান !

রাসেদ বিল্লাহ চিশতী (নোয়াখালী জেলা নোয়াখালী): নোয়াখালীতে শিক্ষার আলো বিতরণের এক আলোকিত শিক্ষাবিদের নামে প্রতিষ্ঠা হচ্ছে ‘আশরাফ একাডমি’ নামে এক শিশু মডেল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান। নোয়াখালী সদর উপজেলার মাইজদি হেডকোয়ার্টারের পশ্চিমে ৮নং এওজবালিয়া ইউনিয়নের জমিদারহাট বাজারের সন্নিকটে উন্নত শিক্ষা ব্যাবস্থার উদাহরণ তৈরী করতে আধুনিক মানের এই শিশু মডেল মাদ্রাসা স্থাপনের উদ্দ্যগ নেয়া হয়েছে। জমিদারহাট কে.জি স্কুল বন্ধ হয়ে যাওয়ার পর থেকে শিশু অভিভাবকরা পড়ে যান বিপাকে, অত্র এলাকার বাসিন্দারা উন্নতমানের একটি শিশু শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজনিতা অনুভব করেন।

প্রবল ইচ্ছে থাকা সত্ত্বেও অনেক ক্ষেত্রে অর্থনৈতিক সঙ্কটের কারণে অনেকের ইচ্ছে শক্তি গুলো স্বরূপ ফুটে ওঠে না। তাই কাল বিলম্ব না করে তার জন্মস্থানে আধুনিক মানের শিক্ষা থেকে বঞ্চিত, নীপড়িতদের কথা চিন্তা করে এমন সঙ্কটপূর্ন মুহূর্তে দানের হাত প্রসারিত করে এগিয়ে এলেন বাংলা ভূখণ্ডে শিক্ষা জাগরনে এক আলোড়ন সৃষ্টিকারী, একাধারে অনেক গুলো শিক্ষা সার্টিফিকেট অর্জনকারী গুনী-প্রতিভাবান ব্যাক্তিত্ব, অন্ধকারাচ্ছন্ন সমাজে আলো ছড়িয়ে দেওয়া এক মানবতার ফেরিওয়ালা বিশিষ্ট শিক্ষাবিদ,আইনজীবী প্রিন্সিপাল আশরাফুল করিম এডভোকেট। তিনি মানবতার কল্যানে নিজ নামে প্রতিষ্ঠিত করলেন ‘আশরাফুল করিম ফাউন্ডেশন’ এই ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতা ও তত্ত্বাবধানে পরিচালিত হয়ে আসছে বেশ কিছু শিশু শিক্ষা প্রতিষ্ঠান,পাঠাগার ও মাদ্রাসা। এবার নোয়াখালী সদর পশ্চিম ৮নং এওজবালিয়া ইউনিয়নে ‘আশরাফ একাডমি’ নামে আরেকটি শিশু শিক্ষা মডেল মাদ্রাসার প্রতিষ্ঠার উদ্যোগ নিলেন।

স্থানীয় জমিদারহাট কে.জি স্কুলের পরিত্যক্ত ভবনে এই আশরাফ একাডেমি নামের উন্নতমানের শিশু মডেল মাদ্রাসা স্থাপনের উদ্দোগ নিয়েছেন মানবতার ফেরিওয়ালা বিশিষ্ট শিক্ষাবিদ,আইনজীবী প্রিন্সিপাল আশরাফুল করিম এডভোকেট সাহেব। মাইজদী পাবলিক কলেজ এর প্রতিষ্ঠাতা বর্তমানে আফ্রিকা প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী প্রিন্সিপাল আশরাফুল করিম এডভোকেট উক্ত প্রতিষ্ঠান স্থাপনে তাঁর সাধ্য মতো সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বর্তমানে সৌদি আরবে কর্মরত হাফেজ মাওলানা কামাল উদ্দিনকে উক্ত মাদ্রাসার প্রধান পরিচালক হিসাবে মনোনীত করে অত্র এলাকার মুরব্বি ঢাকার টংগিস্থ বিশিষ্ট ব্যাবসায়ী হাজি মোঃসেলিমকে আহ্বায়ক এবং এলাকার যুব সংগঠক মোঃ আশরাফুল ইসলাম ইব্রাহিমকে সচিব করে উক্ত মাদ্রাসা বাস্তবায়নে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রামিত সঙ্কট শীতিল হলে আগামী ২০২১ইং সালের পহেলা জানুয়ারি থেকে উক্ত মাদ্রাসার ক্লাস চালুর সম্ভবনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব