বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম :

মাদারীপুরে করোনা, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগে গ্রাম ডাক্তারদের ভূমিকা শীষর্ক আলোচনা সভা অনুষ্ঠিত!

মো: মিজানুর রহমান খান (মাদারীপুর সদর বিশেষ প্রতিনিধি): মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের উদ্যোগে শনিবার সকাল ১০ টায় অত্র জেলার ৪টি উপজেলার গ্রাম ডাক্তারদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সম্পকির্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব শাজাহান খান এমপি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল মাদারীপুর জেলার সবচেয়ে বড় একটি হাসপাতাল।তিনি এই হাসপাতালটি তার পিতার নামে প্রতিষ্ঠা করেছেন।

তার পিতা জনাব মো: আছমত আলী খান মাদারীপুরের তিন বারের এমপি হিসেবে জনগনের সেবা করেছেন। এই হাসপাতালে অত্যাধুনিক সকল যন্ত্রপাতি রয়েছে। হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই। সেবার ব্রতকে সামনে নিয়েই এই হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়েছে তারা। করোনাকালীন সময়ে সারা বাংলাদেশের সকল গ্রাম ডাক্তারদের মতই মাদারীপুরের গ্রাম ডাক্তারাই সাধারণ মানুষের পাশে ছিলেন।এজন্য তাদেরকে তিনি বিশেষভাবে ধন্যবাদ প্রদান করেন।তিনি তার মরহুম পিতার কথা স্মরণ করে বলেন, আমার বাবা একজন ধার্মিক মানুষ ছিলেন, তিনি মসজিদে গিয়ে প্রতিদিন জামায়াতে নামাজ পড়তেন, তিনি মানুষের সেবায় সব সময় নিবেদিত প্রান ছিলেন। তার ঔরশে জন্মগ্রহণ করে আমি ধন্য মনে করি।

তার বাবার জনগনের প্রতি ভালোবাসা ও সেবার কাযর্ক্রমের ধারার সৃতি স্বরূপ প্রতিষ্ঠিত এই হাসপাতালে সবাইকে এসে সেবা গ্রহন করার আহবান জানিয়েছেন। অনুষ্ঠানে আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: আলী আকবর এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: মো: সফিকুল ইসলাম, মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মহাসচিব আবু ইউসুফ খান বাদল, অত্র হাসপাতালের ব্যাবস্থানা পরিচালক মীম রহমান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাদারীপুর জেলা শাখার সভাপতি মো: গোলাম মোস্তফা এবং সিনিয়র সহ-সভাপতি মো: জসিম উদ্দিন জুয়েল বেপারী সহ আরো অনেকেই বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের ডেন্টাল বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ডা: মো: বোরহান উদ্দিন। এই অনুষ্ঠানে প্রায় ৬ শতাধিক গ্রাম ডাক্তার অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব