বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
করণা ভাইরাসের কারণে বদলে গেছে স্বাভাবিক জীবন। নৌ-পথে চাঁদাবাজি বন্ধে ছাতক থানায় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়! মাগুরায় করোনাকালীন স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা! ঢাকা ধামরাইয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ! মোহনপুর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী জহুরা রহমান প্রভার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত! দক্ষিণ সুনামগঞ্জে বাসের ধাক্কায় ১ শিশু নিহত! ইএএলজি প্রকল্পের বার্ষিক অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত ! আলোচিত নোয়াখালীর বসুর হাট পৌরসভার নবনির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান নোয়াখালীর বসুরহাট সরকারি মুজিব কলেজের শিক্ষকবৃন্দ। নরওয়েতে ফাইজারের টিকা নিয়ে ৩৩ জনের মৃত্যু! বিকাশ অ্যাপ রেফার করে ১০০ টাকা বোনাস পাওয়ার সুযোগ!

সুনামগঞ্জে এক কৃষকের মাছ লুটের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধনে হামলা!

এম রেজা টুনু (সুনামগঞ্জ জেলা প্রতিনিধি): সুনামগঞ্জের খামতিয়র গ্রামে আনোয়ার মিয়ার নেতৃত্বে একটি চাদাঁবাজচক্র দাড়াঁলো অস্ত্র দেখিয়ে আজ্ঞব আলী নামে এক কৃষকের ডোবা থেকে ৩লাখ টাকার মাছ লুটের ঘটনার প্রতিবাদে দোষীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন চলাকালেও হামলা চালায় এই চক্রটি। । বৃহস্পতিবার দুপুরে ক্ষতিগ্রস্থ কৃষক পরিবার ও এলাকাবাসীর উদ্যোগে খামতিয়র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন ডোবার মালিক মো. আজ্ঞব আলী,তার কন্যা নাজমা বেগম,মো. সুলতান মিয়া, আব্দুল কাইয়ূম,এরশাদ আলী, আব্দুল খালিক ও আঙ্গুরা বেগম প্রমুখ।

বক্তারা বলেন,খামতিয়র গ্রামের অসহায় নিরীহ কৃষক আজ্ঞব আলী নিজে তার বাড়ির পাশে ৫৫৪ নং দাগের বোরো রকম ১.১৪একর জমিতে মৎস্য আহরনের জন্য মাটি কেটে একটি ডোবা দিয়েছিলেন। এই ডোবাটি তার বেচেঁ থাকার অবলম্বন হলেও একই গ্রামের আব্দুল খালিকের ছেলে সন্ত্রাসী আনোয়ার মিয়া, মৃত হাছন আলীর ছেলে নজির মিয়া(৫০),মৃত আব্দুর রহিমের ছেলে আব্দুল ওয়াব(৫৫),মৃত আব্দুল খালিকের ছেলে ইকবাল হোসেন গংরা মিলে ঐ কৃষকের ডোবা থেকে প্রায় তিনলাখ টাকার মাছ লুট করে নিয়ে যায়। আজ মানববন্ধন চলাকালেও আনোয়ার মিয়ার নেতৃত্বে ১০/১২জন মিলে এই মানববন্ধনে এ হামলা চালায়। আনোয়ার মিয়া গংদের অত্যাচার আর নির্যাতনে অতিষ্ঠ সাধারন মানুষজন। তাদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও পুলিশ প্রশাসনের নিকট জোর দাবী জানান।

উল্লেখ্য আনোয়ার গংরা গত ১৮ অক্টোবর আজ্ঞব আলীর ডোবা লুটের ঘটনার পরের দিন গত ১৯ অক্টোবর খামতিয়র গ্রামের জফর আলীর ছেলে আজ্ঞব আলী নিজে বাদি হয়ে একই গ্রামের সন্ত্রাসী নামাংঙ্কিত ব্যক্তিদের নাম উল্লেখ করে সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন । এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. শহিদুর রহমান আজ কৃষক আজ্ঞব আলীর লোকজনের মানববন্ধন চলাকালে ডোবা লুটকারী আনোয়ার মিয়ার নেতৃত্বে হামলার ঘটনার খবর পেয়ে পুলিশঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব