বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
করণা ভাইরাসের কারণে বদলে গেছে স্বাভাবিক জীবন। নৌ-পথে চাঁদাবাজি বন্ধে ছাতক থানায় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়! মাগুরায় করোনাকালীন স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা! ঢাকা ধামরাইয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ! মোহনপুর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী জহুরা রহমান প্রভার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত! দক্ষিণ সুনামগঞ্জে বাসের ধাক্কায় ১ শিশু নিহত! ইএএলজি প্রকল্পের বার্ষিক অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত ! আলোচিত নোয়াখালীর বসুর হাট পৌরসভার নবনির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান নোয়াখালীর বসুরহাট সরকারি মুজিব কলেজের শিক্ষকবৃন্দ। নরওয়েতে ফাইজারের টিকা নিয়ে ৩৩ জনের মৃত্যু! বিকাশ অ্যাপ রেফার করে ১০০ টাকা বোনাস পাওয়ার সুযোগ!

২০২০-২১ অর্থবছরে গবেষণা অনুদান পেলেন নোবিপ্রবি-র ১৮ জন শিক্ষক।

জান্নাতুল ফেরদাউস (নোবিপ্রবি সংবাদদাতা): নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ১৮ জন শিক্ষক পেয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিশেষ গবেষণা অনুদান। তারা ২০২০-২১ অর্থবছরের জন্য নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) এই বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

৫৭৯টি গবেষণা প্রকল্পের অনুদানের জন্য নির্বাচিতদের তালিকাও বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। অনুদানপ্রাপ্ত নোবিপ্রবির শিক্ষকদের মধ্যে রয়েছেন ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. শ্যামল কুমার পাল ও সহকারী অধ্যাপক প্রিয়াংকা রাণী মজুমদার, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন ও প্রভাষক মোহাম্মদ তৌহিদুল আমিন, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. মেহেদী হাসান রুবেল ও প্রভাষক ড. পিযুজ কান্তি, ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন ও সহকারী অধ্যাপক শুভ ভৌমিক। আরও রয়েছেন ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. সহিদ সারওয়ার ও সহকারী অধ্যাপক মো. সালাউদ্দিন মিল্লাত, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুবোধ কুমার সরকার ও সহকারী অধ্যাপক রিয়াজ মোর্শেদ, ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মমিন সিদ্দিক ও প্রভাষক মাহফুজুর রহমান, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মহিনুজ্জামান ও সহকারী অধ্যাপক শাহরিয়ার মো.আরিফুর রহমান, অ্যাপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আশরাফুল আলম ও প্রভাষক সাদিয়া আফরোজ।

উল্লেখ্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ‘বিজ্ঞান ও প্রযুক্তি’ বিষয়ক প্রকল্পের গবেষণার জন্য ১৯৯৭-১৯৯৮ অর্থবছর থেকে বিশেষ গবেষণা অনুদান দেওয়ার কার্যক্রম শুরু হয়। প্রতিবছর বায়োলজিক্যাল সায়েন্স, মেডিক্যাল সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লাইড সায়েন্স, ফিজিক্যাল সায়েন্স ও ইন্টার-ডিসিপ্লিনিারি গ্রুপসহ ৬টি গ্রুপে গবেষণা অনুদান দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব