বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
করণা ভাইরাসের কারণে বদলে গেছে স্বাভাবিক জীবন। নৌ-পথে চাঁদাবাজি বন্ধে ছাতক থানায় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়! মাগুরায় করোনাকালীন স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা! ঢাকা ধামরাইয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ! মোহনপুর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী জহুরা রহমান প্রভার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত! দক্ষিণ সুনামগঞ্জে বাসের ধাক্কায় ১ শিশু নিহত! ইএএলজি প্রকল্পের বার্ষিক অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত ! আলোচিত নোয়াখালীর বসুর হাট পৌরসভার নবনির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান নোয়াখালীর বসুরহাট সরকারি মুজিব কলেজের শিক্ষকবৃন্দ। নরওয়েতে ফাইজারের টিকা নিয়ে ৩৩ জনের মৃত্যু! বিকাশ অ্যাপ রেফার করে ১০০ টাকা বোনাস পাওয়ার সুযোগ!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন, ক্রিয়েটিভিটি এন্ড এন্ট্রাপ্রেনিউরশীপ (আইসিই) সেন্টার এর “বিজয় দিবস-২০২০ ভার্চুয়াল সিএমএসআই বিভাগীয় মেন্টরশীপ প্রোগ্রাম ” এর শুভ উদ্বোধন!

রিয়াদুর রহমান, (কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি): বাংলাদেশের বিভিন্ন জেলার সিএমএসএমইসদের জন্য আয়োজিত এই ভার্চুয়াল মেন্টরশীপ প্রোগ্রামটি সর্বমোট ৬৪ ঘন্টার (প্রতি বিভাগের জন্য ৮ ঘণ্টা) দিনব্যাপী এই প্রোগ্রামে যেসব বিষয়বস্তু আলোচনা করা হবে তা হলো (১) বাজারজাতকরন,সাপ্লাই চেইন ব্যবস্থাপনা এবং প্রযুক্তি, (২) লিগ্যাল, গভর্ন্যান্স এবং ডকুমেন্টেশন (৩) স্ট্র্যাটেজি, ডাইভার্সিটি এবং মানসিক স্বাস্থ্য এবং (৪) অর্থায়ন, হিসাবরক্ষন এবং প্রণোদনা প্যাকেজ। এই ভার্চুয়াল মেন্টরশীপ প্রোগ্রামে সিএমএসএমই ব্যবসায়ীগণ সরকার, ব্যাংক, অার্থিক প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্ঠান, একাডেমিয়া প্রতিনিধিগণসহ এই খাতের অনান্য গুরুত্বপূর্ণ অংশীদারদের সাথে সরাসরি কথা বলার মাধ্যমে নিজেরা নিজেদের অভিজ্ঞতা এবং মতামতকে জানতে পারবেন।

নিম্নে উল্লেখিত সময়সূচি অনুযায়ী সংশ্লিষ্ট বিভাগগুলোতে ভার্চুয়াল মেন্টরশীপ প্রোগ্রাম দুই সেকশনে অনুষ্ঠিত হবে। সেকশন-১ এই ভার্চুয়াল মেন্টরশীপ প্রোগ্রামটি জুম এ্যাপে ২১ ও ২২ ডিসেম্বর রংপুর, রাজশাহী,বরিশাল ও খুলনা বিভাগে সকাল ৯ টা ৩০ মিনিট থেকে শুরু হয়ে শেষ হবে দুপুর ১ টা ৩০ মিনিট পর্যন্ত। সেকশন-২ শুরু হবে ২৩ ও ২৪ ডিসেম্বর দুপুর ২টা ৩০ থেকে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট পর্যন্ত সিলেট, চট্টগ্রাম, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের মধ্যে অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট বিভাগ এর জুম মিটিং আইডি:

রংপুর, বরিশাল সিলেট ও ময়মনসিংহের জুম মিটিং আইডি: ৭৫২ ৪০১ ৮২৮৬ রাজশাহী, খুলনা, চট্টগ্রাম ও ঢাকার জুম মিটিং আইডি: ৬৬১ ৬৮০ ৪২২৯ এমনটাই নিশ্চিত করেছেন আইসিই সেন্টারের নির্বাহী পরিচালক ও ঢাবির অর্গানাইজেশন ট্র্যাটেজি এন্ড লিডারশীপ বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ রাশেদুর রহমান। উল্লেখ্য, এই বিভাগীয় মেন্টরশীপ প্রোগ্রামটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইসিই সেন্টার এবং ইউএনডিপি বাংলাদেশের যৌথ উদ্যোগে গৃহীত ‘রিভাইভ’ প্রকল্পের একটি অংশ। সিএমএসএমই খাতের সাথে জড়িত ব্যবসায়ীগণের গল্পগুলো জানার পাশাপাশি নির্বাচিত ব্যবসায়ীগণকে সহায়তার উদ্দেশ্যে এডভাইজারি সেবা, ট্রেনিং এবং মেন্টরশীপ প্রদান করে তাদের উপর গৃহীত গবেষণাপত্রের ফলাফল দেশের নীতিনির্ধারক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অংশীদারদের সাথে শেয়ার করার মাধ্যমে কার্যকরী নীতি নির্ধারণ এবং বাস্তবায়ন করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব