বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
করণা ভাইরাসের কারণে বদলে গেছে স্বাভাবিক জীবন। নৌ-পথে চাঁদাবাজি বন্ধে ছাতক থানায় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়! মাগুরায় করোনাকালীন স্বেচ্ছাসেবকদের সংবর্ধনা! ঢাকা ধামরাইয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ! মোহনপুর ইউনিয়নের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী জহুরা রহমান প্রভার সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত! দক্ষিণ সুনামগঞ্জে বাসের ধাক্কায় ১ শিশু নিহত! ইএএলজি প্রকল্পের বার্ষিক অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত ! আলোচিত নোয়াখালীর বসুর হাট পৌরসভার নবনির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান নোয়াখালীর বসুরহাট সরকারি মুজিব কলেজের শিক্ষকবৃন্দ। নরওয়েতে ফাইজারের টিকা নিয়ে ৩৩ জনের মৃত্যু! বিকাশ অ্যাপ রেফার করে ১০০ টাকা বোনাস পাওয়ার সুযোগ!

দিরাই পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন

এম রেজা টুনু (সুনামগঞ্জ জেলা ): সারাদেশের মতো সুনামগঞ্জের দিরাই পৌরসভার নির্বাচনে সকাল ৮টা থেকে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে সুষ্ঠভাবে ভোটগ্রহন চলছে এবং তা একটানা বিকেল ৪টা পর্যন্ত। আজ সোমবার সকালের দিকে হিমেল বাতাস আর কন কনে শীতে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলে ও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। তবে পূরুষ ভোটারদের তুলনায় নারী ভোটারদের সংখ্যা বেশী দেখা গেছে প্রতিটি ভোট কেন্দ্রে। নির্বাচনে মেয়র পদে ৮ জন ,সাধারন কাউন্সিলর ৩৯জন ও সংরক্ষিত মহিলা পদে ১৩ জন প্রতিদ্বন্ধিতা করছেন। আওয়ামী লীগের নৌকা প্রতীকে বিশ্বজিৎ রায়, ধানের শীষ প্রতীকে ইকবাল হোসেন চৌধুরী, জগ প্রতিকে দিরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশারফ মিয়া সহ মেয়র পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। পৌর সভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ২১ হাজার ৩৭৯ জন।

তাদের মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৫৫২ ও মহিলা ভোটার ১০ হাজার ৮২৭ জন। পৌরসভার মোট ১২টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রকে ঝুকিঁপূর্ণ হিসেবে চিহিৃত করেছে নির্বাচন কমিশন। এ ব্যাপারে পৌরসভা নির্বাচনে সতন্ত্র মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মো. মোশারফ মিয়ার তার গ্রাম চন্ডিপুর ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান শেষে সাংবাদিকদের জানান, তিনি ইভিএম পদ্ধতিতে প্রথম ভোট প্রদান করায় আনন্দ প্রকাশ করেন এবং তার দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানোর পাশাপাশি পৌরসভার ভোটারদের অভিনন্দন জানান। তিনি বলেন, সরকারের স্বদিচ্ছার ফলেই ইভিএম এ অজপাড়া গায়ে ভোটগ্রহন সম্ভব হচ্ছে। তিনি ভোটারদের শতস্পূর্ত অংশগ্রহন দেশে, সন্তোষ প্রকাশ করে আরো বলেন ভোট অবাদ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে।

এর ধারা অব্যাহত থাকলে দিরাই পৌরবাসী তাকে বিপুল ভোটে দ্বিতীয়বারের মতো নির্বাচিত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ ব্যাপারে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী বিশ্বজিৎ রায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহন শুরু হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং ভোট গ্রহন শেষ হলে পৌরবাসী নৌকাকে বিপুল ভোটে নির্বাচিত করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ ব্যাপারে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন চৌধুরী জানান, এখন পর্যন্ত ভোটগ্রহন সুষ্টভাবে চলছে উল্লেখ করে বলেন যদি ভোটারগণ তাদের ভোটাধিকার সুষ্ঠভাবে প্রয়োগ করতে পারেন তাহলে দিরাই পৌরবাসী ধানের শীষের প্রার্থীকে জয়ী করবেন বলে তিনি আশার কথা জানান।

তবে দিরাই উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মো. এমদাদুল হক জানান, এই পৌর নির্বাচনে সকল দলের প্রার্থীদের পক্ষে প্রতিটি কেন্দ্রে তাদের সমর্থিত এজেন্ট দেয়া হয়েছে এবং নির্বাচন কমিশন নিরপেক্ষ ভোটগ্রহনের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে বিপুলসংখ্যা র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। যেকোন ধরনের অপ্রীতির ঘটনা এড়াতে স্ট্রাইকিং ফোর্স এর পাশাপাশি মোবাইল টিম মাঠে কাজ করছে বলে ও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব