শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম :
সৃজন বাংলা ৫২ টিভির ১ম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান ২০২১ নোয়াখালীতে চাঁদাবাজির প্রতিবাদে যমুনা ট্রান্সপোর্টের গাড়ী চলাচল বন্ধ! রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন সুনামগঞ্জের বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক ও আইনজীবী বজলুল মজিদ খসরু গোদাগাড়ীতে গাছে গাছে আমের মুকুল, দিচ্ছে মৌ মৌ ঘ্রাণের আগাম বার্তা! পিলখানা হত্যায় শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা! জীবনের শেষ সময়ে মুক্তিযুদ্ধার স্বীকৃতি চান সুধারামের বীর মুক্তিযোদ্ধা আবদুল হালিম! ছাতকে মাতৃভাষা দিবস উপলক্ষে অনলাইন প্রেসক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত! সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত! খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই! প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ আর নেই!

সুধারামে আশরাফ একাডেমি মডেল মাদ্রাসার শুভ উদ্বোধন ও বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত!

আশরাফ একাডেমি মডেল মাদ্রাসা
আশরাফ একাডেমি মডেল মাদ্রাসা

রাসেদ বিল্লাহ চিশতী (নোয়াখালী জেলা প্রতিনিধি): নোয়াখালী সদর উপজেলাতে আশরাফ একাডেমি মডেল মাদ্রাসার শুভ উদ্বোধন ও বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের কৃতি সন্তান দেশের বিশিষ্ট শিক্ষানুরাগী, বহু স্কুল, কলেজ শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, প্রিন্সিপাল আশরাফুল করিম এ্যাডভোকেট নামে উৎসর্গিত আশরাফ একাডেমি ও মডেল মাদ্রাসার নাম করন। পাশাপাশি ২০২১ইং শিক্ষা বর্ষের নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। (১৭ জানুয়ারি ২০২১ইং) রবিবার সকাল ১০ ঘটিকায় নোয়াখালী সুধারামের এওজবালিয়া ইউনিয়নের স্থানীয় জমিদার হাট সংলগ্ন প্রতিষ্ঠিত নতুন ও নবরূপে শত আনন্দ উৎসাহ ইদ্যিপনার মধ্য দিয়ে আশরাফ একাডেমি মডেল মাদ্রাসার শুভ উদ্বোধন করা হয়।

মোঃ শামসুল হক মাষ্টারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭নং এওজবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুজ জাহের সাহেব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় জমিদার হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, মাওলানা মোহাম্মদ ইউসুফ, হাফেজ মাহমুদ, নোয়ান্নই ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহজ শিক্ষক আরিফ হোসেন, আরও উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সদস্য মোঃ আশরাফুল ইসলাম, সঞ্চালনায় ছিলেন আবদুল হান্নান। উদ্বোধনি অনুষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কর্মসূচিতে অত্র ইউনিয়নের ভিবিন্ন স্তরের জনসাধারণ, মান্যগন্য ব্যাক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীগন উপস্থিত ছিলেন। নোয়াখালীতে শিক্ষার আলো বিতরণের এক আলোকিত শিক্ষাবিদের নামে প্রতিষ্ঠা হচ্ছে ‘আশরাফ একাডমি মডেল মাদ্রাসা নামে এক শিশু শিক্ষা প্রতিষ্ঠান।

নোয়াখালী সদর উপজেলার মাইজদি হেডকোয়ার্টারের পশ্চিমে ৮নং এওজবালিয়া ইউনিয়নের জমিদারহাট বাজারের সন্নিকটে উন্নত শিক্ষা ব্যাবস্থার উদাহরণ তৈরী করতে আধুনিক মানের এই শিশু মডেল মাদ্রাসা স্থাপনের উদ্দ্যগ নেয়া হয়েছে বেশ কয়েক মাস পূর্বে। স্থানীয় জমিদারহাট কে.জি স্কুল বন্ধ হয়ে যাওয়ার পর থেকে শিশু অভিভাবকরা পড়ে যান বিপাকে, অত্র এলাকার বাসিন্দারা উন্নতমানের একটি শিশু শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজনিতা অনুভব করেন।

প্রবল ইচ্ছে থাকা সত্ত্বেও অনেক ক্ষেত্রে অর্থনৈতিক সঙ্কটের কারণে অনেকের ইচ্ছে শক্তি গুলো স্বরূপ ফুটে ওঠে না। তাই কাল বিলম্ব না করে আধুনিক মানের শিক্ষা থেকে বঞ্চিত, নীপড়িতদের কথা চিন্তা করে এমন সঙ্কটপূর্ন মুহূর্তে দানের হাত প্রসারিত করে এগিয়ে এলেন বাংলা ভূখণ্ডে শিক্ষা জাগরনে এক আলোড়ন সৃষ্টিকারী, একাধারে অনেক গুলো শিক্ষা সার্টিফিকেট অর্জনকারী গুনী-প্রতিভাবান ব্যাক্তিত্ব, অন্ধকারাচ্ছন্ন সমাজে আলো ছড়িয়ে দেওয়া এক মানবতার ফেরিওয়ালা বিশিষ্ট শিক্ষাবিদ,আইনজীবী প্রিন্সিপাল আশরাফুল করিম এডভোকেট সাহেব ।

তিনি মানবতার কল্যানে নিজ নামে প্রতিষ্ঠিত করলেন ‘আশরাফুল করিম ফাউন্ডেশন’ এই ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতা ও তত্ত্বাবধানে নোয়াখালীতে পরিচালিত হয়ে আসছে বেশ কিছু শিশু শিক্ষা প্রতিষ্ঠান,পাঠাগার, মাদ্রাসা ও প্রকাশনা । এবার নোয়াখালী সদর পশ্চিম ৮নং এওজবালিয়া ইউনিয়নে ‘আশরাফ একাডমি মডেল মাদ্রাসা নামে আরেকটি শিশু শিক্ষার পাঠশালা উদ্বোধন হলো। স্থানীয় জমিদারহাট কে.জি স্কুলে এই উন্নতমানের শিশু মডেল মাদ্রাসা স্থাপনের উদ্দোগ নিয়েছেন স্থানীয় কতিপয় কিছু শিক্ষাবিদ যুবকদ্বয়। মাইজদী পাবলিক কলেজ এর প্রতিষ্ঠাতা বর্তমানে আফ্রিকা প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী প্রিন্সিপাল আশরাফুল করিম এডভোকেট উক্ত প্রতিষ্ঠান স্থাপনে তাঁর সাধ্য মতো সহযোগিতা করে যাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব