বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
পিলখানা হত্যায় শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা! জীবনের শেষ সময়ে মুক্তিযুদ্ধার স্বীকৃতি চান সুধারামের বীর মুক্তিযোদ্ধা আবদুল হালিম! ছাতকে মাতৃভাষা দিবস উপলক্ষে অনলাইন প্রেসক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত! সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত! খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই! প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ আর নেই! পিলখানা হত্যাকাণ্ড : শহীদদের স্মরণে দোয়া মাহফিল কাল! গৃহায়ন প্রকল্প-হাউজিং প্রজেক্ট বন্ধের নির্দেশ তাপসের! ছাতকের আলোচিত ইউপি চেয়ারম্যান সাহেলকে কারাগারে প্রেরণ করেছে আদালত! নোয়াখালীতে জবাই করে স্ত্রীকে হত্যা করলো প্রাসন্ড স্বামী!

করণা ভাইরাসের কারণে বদলে গেছে স্বাভাবিক জীবন।

ইউসুফ হোসেন (ব্যুরো প্রধান রাজশাহী): করোনা যেন এক অভিশাপের নাম যেন এক হাহাকার এর নাম। এ যেন এক ভয়াবহ পাপের নাম। করোনার কথা শুনলেই যেনো শিউরে ওঠে শরীর। মনে হয় যেন লকডাউনের মতো ভয়াবহতার। করোনা তোমার অভিশপ্ততার থাবা এতই প্রখর এক দিনমজুরের কাছে জিজ্ঞেস করলে তা স্পষ্ট হয়ে উঠবে, আরো স্পষ্ট হয়ে উঠবে যদি এক গরীব পরিবারের কাছে জিজ্ঞেস করি। করণা যেন বাহান্নের রফিক শফিক জব্বার এর ব্রাশফায়ারে মৃত্যুর ভয়াবহতা। করোনা যেন একাত্তরে হানাদার থাবা, করোনা যেন এক সুন্দরী অসহায় নারীর ইজ্জত বাঁচানোর আকুতি। করোনা যেন ৮৮ র বন্যায় লন্ডভন্ড বসতবাড়ি।

করোনা তুমি বাংলাদেশকে তথা সারা বিশ্বকে স্হবির করে দিয়েছো, তোমার ভয়াবহতায় সারাবিশ্বে যেন থর থর করে কাঁপছে। কাঁপতে কাঁপতে দেওয়ালে পিঠ ঠেকে গেছে তারা যাবে কোথায় এই বাংলার গরিব-দুঃখী কৃষকেরা যাবে কোথায় এই বাংলার দিনমজুরেরা যাবে কোথায়। ছেলে মেয়েরা তোমার ভয়াবহতা স্কুল-কলেজ বাদ দিয়ে আজ ঘরে বন্দি। কতদিন আর কতদিন তোমারি সেই তীব্রতা চলবে। কতদিন মানুষকে ঘরে বসে থাকতে হবে কতদিন মানুষকে না খেয়ে থাকতে হবে। কতদিন মানুষ লকডাউনে ৪৪ ধারার মতো ঘরে বসে থাকবে। সারা বিশ্বের মানুষের একই আকুতি হে আল্লাহ, হে সৃষ্টিকর্তা, হে রব, তুমি আমাদের মুক্তি দাও!

মুক্তি দাও! মুক্তি দাও! বাঁচতে দাও! আল্লাহ গরিব দুঃখী অসহায় খেটে খাওয়া মানুষের কথা শুনেছেন হঠাৎ নতুন সূর্যের মতো 2021 সাল চলে আসলো আমাদের মাঝে সুখের বার্তা নিয়ে। শুনেছি চায়না, জার্মানি, লন্ডন, ভারত সবাই এ করোনার টিকা আবিষ্কার করেছে। হায়! আমাদের পোড়া কপাল জানিনা কবে আমরা একটি টিকা পাব। টিকা পেতে আমাদের আর কত যন্ত্রণা সহ্য করতে হবে কত অভিনয় দেখতে হবে চোখের সামনেই যেগুলো নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে সবসময়। করোনা যেমনি ভাবে ভয়াবহ রূপ নিয়ে আমাদের মাঝে এসেছিল, তারই প্রতিষেধক টিকা তার শীতল পরশে আমাদের দেশকে তথা সারা বিশ্বকে শান্তিময় করে দেবে এই প্রত্যাশা ১৬ কোটি মানুষের তথা সারাবিশ্বের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব