বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
পিলখানা হত্যায় শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা! জীবনের শেষ সময়ে মুক্তিযুদ্ধার স্বীকৃতি চান সুধারামের বীর মুক্তিযোদ্ধা আবদুল হালিম! ছাতকে মাতৃভাষা দিবস উপলক্ষে অনলাইন প্রেসক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত! সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত! খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই! প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ আর নেই! পিলখানা হত্যাকাণ্ড : শহীদদের স্মরণে দোয়া মাহফিল কাল! গৃহায়ন প্রকল্প-হাউজিং প্রজেক্ট বন্ধের নির্দেশ তাপসের! ছাতকের আলোচিত ইউপি চেয়ারম্যান সাহেলকে কারাগারে প্রেরণ করেছে আদালত! নোয়াখালীতে জবাই করে স্ত্রীকে হত্যা করলো প্রাসন্ড স্বামী!

ঢাকা ধামরাইয়ে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ!

মিজানুর রহমান (ধামরাই ঢাকা প্রতিনিধি): সম্প্রতি দেশে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। দেশের নানান প্রান্তে দরিদ্র প্রতিবন্ধী ও বয়স্ক ব্যক্তিরা তীব্র শীতে কষ্ট ভোগ করছে। এরই প্রেক্ষিতে ’অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন’ এর আয়োজনে এবং ’দারাজ’ এর সহযোগিতায় আজ ২০ জানুয়ারি, ২০২১ বুধবার ধামরাই উপজেলার শীতার্ত প্রতিবন্ধী ব্যক্তি ও ৩য় লিঙ্গের ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।  

এ কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়রের সহধর্মিণী হামিদ ফাতেমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মো: সিরাজ উদ্দিন ও ধামরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: শাহাবদ্দিন।   অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন “আমরা ধামরাই পৌরসভা থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করেছি, আজ আপনাদের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করা হলো। আমরা সব সময় প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে আছি এবং থাকবো”   বিশেষ অতিথি জনাব সিরাজ উদ্দিন বলেন “প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের বোঝা নয়, প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করার জন্য ‘আমার দারাজ’ ও অ্যাকসেস বাংলাদেশ কে অনেক ধন্যবাদ জানাই”   ধামরাই ইউনিয়নের চেয়ারম্যান বলেন “আমি ইউনিয়ন পরিষদ এর পক্ষ থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করবো এবং সরকারী ভাবে দুইজন প্রতিবন্ধী ব্যক্তিকে ঘর প্রদান করাবো”   এছাড়াও ধামরাই উপজেলা চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: সামিউল হক প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করেন।

  অ্যাকসেস বাংলাদেশ এর নির্বাহী পরিচালক আলবার্ট মোল্লা বলেন “অ্যাকসেস বাংলাদেশ এর আয়োজনে এবং আমার দারাজ এর সহযোগিতায় দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র প্রতিবন্ধী ও বয়স্ক ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। এ কাজে এগিয়ে আসার জন্য আমার দারাজকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। একইসাথে দেশের বিত্তবান ব্যক্তিদের এ মহতী উদ্দোগে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি”।  

কম্বল পেয়ে প্রতিবন্ধী ব্যক্তিরা বলেন “এই শীতে আমরা অনেক কস্ট পাচ্ছি, এই কম্বল আমাদের অনেক উপকারে আসবে।”   কম্বল বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ‘আমার দারাজ’ এর প্রতিনিধি জনাব ইফতেখার সাকিব ও রুবাইয়া তাবাছুম, অ্যাকসেস বাংলাদেশ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর মো: জাহাঙ্গীর আলম, প্রতিবন্ধী ব্যক্তি, অভিভাবক ও সাংবাদিকসহ অন্যান্য ব্যক্তিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব