বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই! প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ আর নেই! পিলখানা হত্যাকাণ্ড : শহীদদের স্মরণে দোয়া মাহফিল কাল! গৃহায়ন প্রকল্প-হাউজিং প্রজেক্ট বন্ধের নির্দেশ তাপসের! ছাতকের আলোচিত ইউপি চেয়ারম্যান সাহেলকে কারাগারে প্রেরণ করেছে আদালত! নোয়াখালীতে জবাই করে স্ত্রীকে হত্যা করলো প্রাসন্ড স্বামী! ছাতকে ব্যাংক কর্মকর্তা এখলাছুর রহমান আশরাফীর মরদেহ উদ্ধার । নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির খুনের ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা নোয়াখালীর চাপরাশির হাটে গুলিবিদ্ধ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কীর’র মৃত্যুর ঘটনায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে থানায় মামলা করেছে পরিবার। সন্দ্বীপে জেলা প্রশাসকের বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ কর্ণার উদ্ভোদন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত !

সৃজন বাংলা ৫২ টিভি – আলোর সন্ধানে আমরা .. এই শ্লোগানে এগিয়ে যাচ্ছে !

সম্পাদকীয়: সৃজন বাংলা ৫২ টিভি (অন-লাইন) ভার্সনে যাত্রা শুরু করে ২০২০ সালে ২৬ ফেব্রুয়ারি । একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির চির প্রেরণা ও অবিস্মরণীয়  একটি দিন। এটি শুধু বাংলাদেশের নয়, এখন এটি সারা বিশ্বের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে।

জাতির জীবনে শোকাবহ, গৌরবোজ্জ্বল, অহংকারে মহিমান্বিত চিরভাস্বর এই দিনটি। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি ছিল ঔপনিবেশিক প্রভুত্ব ও শাসন-শোষণের বিরুদ্ধে বাঙালির প্রথম প্রতিরোধ এবং জাতীয় চেতনার প্রথম উন্মেষ।

সেদিন মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল রফিক, জব্বার, সালাম, বরকত ও সফিউররা। পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য রাজপথে বুকের রক্ত ঢেলে দেয়ার প্রথম নজির এটি। সেদিন তাদের রক্তের বিনিময়ে শৃঙ্খলযুক্ত হয়েছিল দুঃখিনী বর্ণমালা ও মায়ের ভাষা। আর এর মাধ্যমে বাঙালি জাতিসত্তা বিকাশের যে সংগ্রামের সূচনা হয়েছিল তা মুক্তিযুদ্ধের গৌরবময় পথ বেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্য দিয়ে চূড়ান্ত পরিণতি লাভ করে।

সৃজন বাংলা ৫২ টিভি এর সংক্ষিপ্ত নাম করন বিবেরণ …………..

১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি কে সবসময় স্মরন করে রাখার উদ্যোগ নিয়ে, সৃজন বাংলা ৫২ টিভির নামকরণ ও পথচলা। সৃজন মানে সৃষ্টি , বাংলা আমাদের রাষ্ট্রিয় ভাষা ৫২ মানে ১৯৫২ সালের সম্মরণে রাখা।

একঝাঁক তরূণ- তরূণী সংবাদ কমীর্দের সাথে নিয়ে ”আলোর সন্ধানে আমরা” শ্লোগানে সৃজন ;বাংলা ৫২ টিভির এক বছর যাত্রা পূর্ণ করতে যাচ্ছে।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মের কাছে প্রিয় (অন-লাইন) সৃজন বাংলা ৫২ টিভি গ্রহণযোগ্যতা পেয়েছে।

১ম বর্ষপূতির্ লক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব আহমেদ হোসেন শুভবার্তা জানিয়েছেন। সেীজন্য সাক্ষাৎ করেন। চ্যানেলটির সফলতা কামনা করেন।

ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন, বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব আহমেদ এবং বাংলাদেশ মহিলা যুব লীগের সভাপতি নাজমা আক্তার , বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক সহ- সভাপতি ঢাকা মহানগর উত্তর জনাব জলহাস মন্ডল সাকি এবং সময়ের আয়োজন পত্রিকার সম্পাদক ও সৃজন বাংলা ৫২ টিভির চেয়ারম্যান জনাব আল আমিন সোহাগ শুভেচ্ছা বিনিময় হয় ।

সকল জেলা / উপজেলা সংবাদদাতা ও পাঠক- পাঠিকা , শুভাকাঙ্খী, বিজ্ঞাপন দাতা সবাই কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দ জানানো হয় ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব