সোমবার, ২২ ফেব্রুয়ারী ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মেম্বার পদপ্রার্থী হিসেবে জহিরূল ইসলাম (জহির) কে চায় এলাকাবাসী! ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী জুলহাস মন্ডল সাকি বলেন,সব ভাষার আগে মাতৃভাষা বাংলার গুরূত্ব্য প্রয়োজন । সাংবাদিক মুজাক্কিরের বাড়িতে শোকের মাতম! পোরশায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত! রায়পুরে সন্ত্রাসীদের দেয়া আগুনে গবাদি পশু গরুর খাদ্য পুড়ে ছাঁই। ষোলঘর প্রা:বি: ম্যানেজিং কমিটির সদস্য পদ বাতিলের অভিযোগ ছাতকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি অর্পণ ! একুশের ঋণ দেশের শৃঙ্খলায় মাদক ক্যানসারের চেয়ে ভয়ানক! বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহীদ মিনারে বাড়ছে মানুষের ঢল!

ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী জুলহাস মন্ডল সাকি বলেন,সব ভাষার আগে মাতৃভাষা বাংলার গুরূত্ব্য প্রয়োজন ।

নেত্রকোণা সংবাদদাতা: নেত্রকোণা জেলার কমলাকান্দা  উপজেলার ৭ নং কৈলাটী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রচারণা শুরু করেছেন চেয়ারম্যান পদপ্রার্থী ও সাবেক ছাত্রলীগ নেতা জুলহাস মন্ডল সাকি। তিনি জানান, আমি আগামী ৭ নং কৈলাটী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবো। উক্ত ইউনিয়নকে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত সমাজ গড়ে তুলবো। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে এসবের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে আরো বলেন, ২১ আমাদের গৌরব, ২১ আমাদের অহংকার, ২১ আমাদের ভাষার মাস। ২১ শে ফেব্রুয়ারী আমাদের আন্তর্জাতিক মাতৃভাষা ভাষা দিবস। ১৯৫২ সালের এই ২১ শে ফেব্রুয়ারী (৮ ফাল্গুন ১৩৫৮) বাংলাকে অন্যতম রাষ্ট্র ভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রজনতার উপর পুলিশ গুলিবর্ষণ করে, এতে শহিদ হয় বাংলার অনেক তরুন।

তাঁদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি আমাদের বাংলা ভাষাকে। কিন্তু যেই ভাষার জন্য জীবন দিলো এতো মানুষ, সেই ভাষাকে আমরা যথাযথ সম্মান দেই না।বর্তমান সময়ে আমরা সবাই অন্য রাষ্ট্রের ভাষা শিখার দিকে আগ্রহ প্রকাশ করি। আমরা ঠিক মতো বাংলা ভাষা ও জানি না, বলতে গেলে এইটা আমাদের জন্য অনেক লজ্জার একটা ব্যাপার৷ তাই আমরা সব ভাষার আগে মাতৃভাষা বাংলার গুরূত্ব্য দিব ।

ভাষার মাস আসলেই আমরা বাংলা ভাষা নিয়ে মাতামাতি শুরু করি। আর বাকি যেই কয়েকটা মাস থাকে সেই সময় আমাদের ভাষার কথা মনে ও পড়ে না। বাঙালি জাতি হিসেবে এইটা আমাদের জন্য অনেক লজ্জার একটা ব্যাপার।

আমাদের উচিত এই ভাষার মাসে যেমন আমরা শহীদদের প্রতি সম্মান জানাই, ভাষার প্রতি সম্মান জানাই ঠিক তেমন করেই ,জেনো আমরা সারা বছর আমাদের ভাষার প্রতি ও সম্মান জানানো হয়। কবির ভাষায়,

“আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১শে ফেব্রুয়ারি,

আমি কি ভুলিতে পারি” এইটা যেনো আমরা কখনো না ভুলি এই আশাই করি

জুলহাস মন্ডল সাকি ও নেতা কমীর্দের নিয়ে খাবার বিতরণ করছে
জুলহাস মন্ডল সাকি ও নেতা কমীর্দের নিয়ে খাবার বিতরণ করছে
জুলহাস মন্ডল সাকি ও নেতা কমীর্দের নিয়ে খাবার বিতরণ করছে

এছাড়াও তিনি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে জাতির জনক বঙ্গবুন্ধু শেখ মুজিবুর রহমানের সু-যোগ্য কণ্যা জননেত্রী মাননীয় শেখ হাসিনার পক্ষে থেকে বিভিন্ন জায়গায় খাবার বিতরণ করে।

তিনি ৭ নং কৈলাটী ইউনিয়ন বাসীর সহযোগিতা কামনা করেছেন। সেই সঙ্গে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ইউনিয়নবাসির কাছে দোয়া চেয়েছেন। এছাড়াও তিনি এলাকায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব