রবিবার, ২১ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০২ অপরাহ্ন
শিরোনাম :

নতুন প্রজন্মকে শুদ্ধ বাংলা বলার আহ্বান শিশুবিষয়ক প্রতিমন্ত্রীর!

নিজস্ব প্রতিবেদক:  নতুন প্রজন্মকে শুদ্ধ বাংলা বলার ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণের আহ্বান জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

শিশুদের উদ্দেশ্যে তিনি বলেছেন, সোনার বাংলা গঠনে শিশুরাই ভূমিকা রাখবে। একুশ মানে মাথা নত নয়, একুশ মানে চেতনা। একুশ মানে অনুপ্রেরণা। যারা নতুন প্রজন্ম আছো, তোমাদের কাছে আশা করি তোমরা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনা এবং অসাম্প্রদায়িকতায় বেড়ে উঠবে। এটাই হবে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মতৃভাষা দিবসের অঙ্গিকার।

রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত শিশু একাডেমির মিলনায়তনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য’ বিষয়ে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।

প্রতিমন্ত্রী বলেন, আজকের শহীদ দিবস ও মাতৃভাষা দিবসকে ১৯২টি দেশ মর্যাদার সঙ্গে পালন করছে। শেখ হাসিনার এই একযুগ শাসন আমলে বাংলাদেশ বদলে গেছে। তার উন্নয়ন সারাবিশ্বে প্রশংশিত হয়েছে।’

অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমি ঢাকা জেলা ও উপজেলা কার্যালয়ের শিশুদের পরিবেশনায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব