মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১, ১১:১২ অপরাহ্ন
শিরোনাম :
নোয়াখালীর চাপরাশির হাটে গুলিবিদ্ধ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কীর’র মৃত্যুর ঘটনায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে থানায় মামলা করেছে পরিবার। সন্দ্বীপে জেলা প্রশাসকের বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ কর্ণার উদ্ভোদন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ! সুনামগঞ্জের জামালগঞ্জে আলোচিত কৃষক আবুল কাশেমের খুনীদের গ্রেপ্তার ও ফাসিঁর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল! সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার দাবিতে নোয়াখালী উক্তাল, প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ! নোয়াখালীর সাংবাদিক হত্যার প্রতিবাদে মশাল মিছিলে পুলিশের বাধা! জামালগঞ্জে ফসলরক্ষা বাধঁ ও গুচ্ছগ্রাম পরিদর্শন ও সুধী সবাবেশে – উপ মন্ত্রী এনামুল হক শামীম ! সুনামগঞ্জে ৫৪ পরিবারের মাঝে শান্তি ফিরিয়ে দিলেন আদালত! কোম্পানীগঞ্জে নিহত সাংবাদিককে নিয়ে রাজনীতি না করার আহ্বান কাদেরের কাদের মির্জা-বাদলের পাল্টাপাল্টি কর্মসূচি, বসুরহাটে ১৪৪ ধারা জারি! দেশে এখনও স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী রয়েছে!

নোয়াখালীর সাংবাদিক হত্যার প্রতিবাদে মশাল মিছিলে পুলিশের বাধা!

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে গাজীপুর চৌরাস্তায় প্রতিবাদী মশাল মিছিল করেছে বাংলাদেশ যুব অধিকার পরিষদ। সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার পর তারা এ মশাল মিছিল করে। এ সময় পুলিশের বাধায় সেই মিছিল পণ্ড হয়ে যায়।

পুলিশের বাধার মুখে পড়ে তিনজন আন্দোলনকারী আহত হয়েছেন। তারা হলেন- গাজীপুর মহানগর যুব অধিকার পরিষদের সমন্বয়ক ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, সহ-সমন্বয়ক মমিন আকন্দ তন্ময় এবং সদস্য শহীদ।

মশাল মিছিলে অংশ নেয়া বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক আরমান হোসাইন জাগো নিউজকে বলেন, নোয়াখালীর বিষয় নিয়ে সন্ধ্যা ৬টার পর গাজীপুর যুব অধিকার পরিষদ একটা মশাল মিছিল বের করেছিল। গাজীপুর চৌরাস্তার শাপলা ম্যানশনের সামনে মিছিলকারীদের সঙ্গে পুলিশ ধস্তাধস্তি হয়।

তিনি বলেন, সেখানে ৭ থেকে ৮ জন পুলিশ ছিল। তাদের অধিকাংশই অফিসার ছিল। দুই-তিনজন কনস্টেবল ছিল। তারা এসে ব্যানার কেড়ে নিয়েছে। তারা একজনের মুখে ঘুষি মেরেছে, একজনের বুকে ঘুষি মেরেছে। অথচ আমরা একদম শান্তিপূর্ণভাবে মশাল মিছিল করছিলাম রাস্তার একপাশ দিয়ে।

তার অভিযোগ, ‘লাইভ করার সময় পুলিশ ফোন কেড়ে নিয়েছিল দুইটা। তার মধ্যে একটা পাওয়া গেছে, আরেকটা পাওয়া যায়নি।’

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সঙ্গে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির শনিবার (২০ ফেব্রুয়ারি) রাতে মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমাদের অনুসরণ করুন

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব